0
বই এর নামঃদুই দুয়ারী
লেখকঃহুমায়ুন আহমেদ
সাইজঃ৫ এম বি
পৃষ্ঠা সংখ্যাঃ১৭৮ পাতা
প্রকাশনাঃরোদেলা প্রকাশনী
ফরম্যাটঃPDF পিডিএফ
সৌজন্যেঃFree bangla pdf books
রেজুলেশনঃ ৬০০ DPI
বই রিভিউঃ
বইয়ের প্রচ্ছদ দেখে কি মনে হয় বইটাতে সাপ বিষয়ে ঘটনা আছে?
আছে কি না বলবো না তবে বইটায় সাপের প্রচ্ছদ দেখে আমি আকৃষ্ট হয়েছিলাম। কারন সাপ বিষয়ে আমি অনেক মুভি দেখেছি আর সবগুলোই আমার ভালো লেগেছে কিন্তু কখনো সাপের কাহীনি নিয়ে বই পড়িনি। তাই যখন সাপের প্রচ্ছদ দেখলাম আত্নহারা হয়ে পড়া শুরু করেছিলাম।
যাইহোক মূল ঘটনা হল মতিন সাহেব তার মেয়েকে নিয়ে যখন গাড়ি করে বাসায় আসছিলেন তখন একটা এক্সিডেন্ট হয়। এক্সিডেন্টে মতিন সাহেব কিংবা মিতুর কোন ক্ষতি হয়না তবে তাদের ধারনা যে লোকটাকে তাদের গাড়ি ধাক্কা দিয়েছে সেই লোকটা মারা গেছে।
কিন্তু ঘটনা সত্যি নয়। লোকটা মারা যায়নি। অথচ মারা যাওয়াই স্বাভাবিক ছিল। শুধু যে মারা যায়নি তা না বেশি রক্তপাত ও হয়নি। তবুও মতিন মিয়া লোকটাকে ডাক্তার খানা নিয়ে যায়। ডাক্তার লোকটার সাথে কিছুক্ষণ কথা বলার পর জানতে পারে লোকটা স্মৃতিশক্তি হারিয়েছে। অনুতপ্ত হয়ে মতিন তাকে নিজের বাসায় নিয়ে আসে।
মতিন সাহেবের পরিবার বেশ বড়। স্ত্রী ব্যাংকে চাকরি করে, তিন মেয়ে এক ছেলে। সবাইকে নিয়ে অদ্ভুত সব ঘটনা আছে। সেগুলো পড়ে নেবেন তবে মতিন সাহেবের ছেলে ডাক্তারি পাশ করেছে রেকর্ডস মার্ক নিয়ে। কিন্তু সে বর্তমানে ডাক্তারি করছে না। কারন সে মনে করে কোন রোগের কোন ওষুধ তা তার মনে নেই। তাই দিনরাত সেগুলো মুখস্ত করছে কিন্তু মনে রাখতে পারছে না। এটা নিয়ে আবার বেশ বড় একটা কাহীনি আছে। সেটা আপনাদের ভালো লাগবে।
আগের কথাই ফিরে যাই। লোকটার আগমন বাড়ির অনেকেই মেনে নিতে পারছেনা এমনকি মতিন সাহেব তার নিজেও চাচ্ছেন না লোকটা থাকুক। তাই বিদায় করার জন্য পেপারে বিজ্ঞাপন পর্যন্ত দিয়েছেন কিন্তু কিছুতেই লোকটার পরিচয় যানা যাচ্ছে না।
একে একে অদ্ভুত সব ঘটনা ঘটাতে থাকে সে। ঘটনাগুলো এতটাই অদ্ভুত যে সবাই প্রশ্ন করে আসলে আপনি কে? কিন্তু এর উওর দিতে পারেনা লোকটা। তবে লোকটার কর্মকান্ডে কেউ খুশি না হলেও সবচেয়ে খুশি হয়েছে মিতু। মিতুকে লোকটা অদ্ভুত সব থিওরি বলে দেয়। সেজন্য মিতুর এক অদ্ভুত নাম রাখে নামটা আবার একটা নির্দিষ্ট সময় নিয়ে পরিবর্তন হবে। নামের কথা যখন এলো তখন একটা কথা বলেই নেই বইশেষে নামের অনেক বড় একটা ভূমিকা আছে।
যাইহোক এভাবেই এগোয় কাহিনী। সবাই পরিচয় বের করার চেষ্টা করে। একবার তো লোকটাকে বাসা থেকে প্রায় বের করে দেয়া হয়েছিল কিন্তু যিনি বের করে দেয়ার জন্য নিয়ে গিয়েছিলেন তিনি অদ্ভুত একটা কারনে আবার বাসায় নিয়ে আসেন। অদ্ভুত কারন টা আমার বেশ মজা লেগেছে। ট্রাই করবো কিনা ভাবছি হা হা হা
আরকিছু বলছি না, মজার অনেক তথ্য আছে যেগুলো পড়লে সত্যিই মজা পাবেন তবে লোকটার দুটি গুন দিয়ে শেষ করি এক লোকটা কয়েকদিনে ডিকশনারী মুখস্ত করেছে এবং দুই অন্যের মনের কথা বুঝতে পারে। অন্যের মনের কথা বুঝতে পারে এটা সরাসরি উল্লেখ নেই কিন্তু ঘটনা বিশ্লেষণ করে আমার মনে হয়েছে আরকি।
বইয়ের ৭৩ পাতায় এসে আপনি ধাক্কা খাবেন, আপনার মন বলবে কি হয় এরপর। আবার কেউ পরতে চাইবেন না কারন পড়লেই মজা, উত্তজেনা শেষ হয়ে যাবে। তবে এতটুকু বলে রাখি সেখানে লেখা আছে "কুড়ি বছর পর "
আশাকরি আপনাদেরও ভালো লাগবে।


দুই দুয়ারি - হুমায়ুন আহমেদ ( Dui Duari - Humayun Ahmed)
Meta tag:
Download Bangla pdf Book. Download! pdf Books Humayun Ahmed Book ,Dui Duari Bangla Novel by Humayun Ahmed.dui duari download , dui duari ebook download , dui duari humayun ahmed , dui duari movie , dui duari pdf download , humayun ahmed ,
humayun ahmed all book download ,
humayun ahmed book download ,
humayun ahmed books, humayun ahmed books download , humayun ahmed download , humayun ahmed ebook download,হুমায়ুন আহমেদ এর বই ডাউনলোড pdf,
হুমায়ুন আহমেদ pdf,
হুমায়ুন আহমেদ এর বই pdf
download,

Post a Comment

 
Top