0
বই এর নামঃনীল অপরাজিতা
লেখকঃহুমায়ুন আহমেদ
সাইজঃ7 এম বি
পৃষ্ঠা সংখ্যাঃ125 পাতা
প্রকাশনাঃঅন্যান্য প্রকাশ
সৌজন্যেঃFree bangla pdf books
বই রিভিউঃ
আপনারা কি হিমু সিরিজের গল্প
# হিমুর_হাতে_কয়েকটি_নীল পদ্ম পড়েছেন। নীল পদ্ম থিওরি আমার কাছে অসাধারণ লেগেছিল ঠিক তেমনি এ বইটাতেও এরকম একটা থিওরির কথা উল্লেখ আছে যেটা আমার সত্যিই অসাধারণ লেগেছে।
একজন লেখক যিনি অনেক ভালো লিখতে পারেন এবং সেইসাথে বিখ্যাত হয়েছেন। তার সব গল্প, কাহীনি তৈরী হয়েছে শহরের কোলাহল যুক্ত পরিবেশে। মানুষদের হাউকাউ, গাড়ির হর্ন একেবারে বিষিয়ে তুলেছিল তাকে। তাই একটু হাওয়া বদল দরকার। আর সেইজন্য ২০ দিনের জন্য গ্রামে আসা। গ্রামের পরিবেশে এবং শহরের পরিবেশের মধ্যে কোন পরিবেশে গল্প লেখা জমে নীল অপরাজিতায় হবে তার অগ্নীপরীক্ষা।
গ্রাম সম্পর্কে লেখক শওকতের খুব একটা ধারনা ছিল না কিন্তু বজুলুর রহমান গ্রাম সম্পর্কে বলায় তার এমন ধারনা হয়েছে যে শেষ পর্যন্ত গ্রামে আসলেন কিন্তু বজুলুর রহমানের বলা গ্রামের সাথে এই গ্রামের কোন মিল নেই। প্রথম কথা বর্ষাকাল হওয়া সত্বেও কোন ব্যঙ্গের ডাক শুনতে পাচ্ছেন না তিনি। বর্ষাকাল তাহলে ব্যঙ ডাকবে না কেন? লেখা বাদ দিয়ে শওকাত খুজতে লাগলেন সেই রহস্য। পেলেও গেলেন অদ্ভুত সব সমাধান।
গ্রামে এসেছেন কোলাহল মুক্ত পরিবেশে লেখালেখি করতে কিন্তু এটা যেন অপূরণীয় কল্পনা ছাড়া আর কিছুই নয়। কারন গ্রামে এমন সব মানুষদের সাথে পরিচয় হচ্ছে যারা অনর্গল কথা বলতে ভালবাসে। অপরজন বিরক্ত হল কি হলনা সেদিকে তাদের খেয়াল নেই।
এরকম অনেক মানুষের মজারসব কথা উল্লেখ আছে তবে আর একজন আছে যাকে বলা যেতে পারে গল্পের নায়িকা তার কথা কিছু বলি। নায়িকার নাম পুষ্প। পুষ্পের সাথে প্রথমে শওকত অনেক খারাপ ব্যাবহার করে। কিন্তু সেটা গায়ে মাখে না সে। বরং যেদিন প্রচন্ডে ঝরের কবলে পরে মর মর অবস্থা হয়েছিল শওকতের সেদিন অনেক যত্নআত্তি করে। এভাবে আরো ছোটখাটো বিষয়ের পরে পুষ্পের প্রতি একটা ভাল লাগা তৈরী হয়। কিন্তু শওকত বুঝতে পারেনা এটা ভালবাসা কিনা। ভালবাসা না হবার সম্ভাবনা অনেক বেশি কারন শওকত বিবাহিত, অনেক বড় মেয়ে আছে তার।
এরমধ্যে ঘটে যায় অনেক ঘটনা, গ্রামে মঠ দেখতে যাওয়া থেকে বৃষ্টিতে ভেজা সহ আরো অনেক কিছু। তবে সব ঘটনাকে ছাপিয়ে জন্ম নেয় তৃতীয় এক ব্যক্তি। আর তার কারনেই গল্প নেয় নতুন মোড়। এই মোড় সাধারন কোন ঘটনা নয় বরং সাজানো একটা ঘটনা যেটা তৈরী হয়েছে একমাত্র অবহেলার কারনে.......
এই হল ঘটনা, এখন আমি যেটা বলবো সেটা হল শওকাত অনেক বিখ্যাত লেখক আর সেজন্যই সেটা প্রকাশ করতে সে ভালোবাসে। এক নাম্বারের অহংকারী সে। শওকতের ওপর আমার ভীষন রাগ হচ্ছিল যখন গ্রামের গুনী লোকেরা তার সাথে দেখা করতে এসেছিল তথচ সে দেখা করেনি। খাওয়া দাওয়ার আয়োজনেও আসেনি। শওকতের ওপর আমার যেরকম রাগ হয়েছিল পুষ্টেরও তেমন রাগ হয়েছিল। মজার ব্যাপার হচ্ছে পুষ্প সেই রাগের যথাযথ উত্তর দিয়েছে কিন্তু আমি চাইলেও পারছিনা। আর তাই শওকত কে অহংকারী, দাম্ভিক বলে ঝাল মেটালাম।
আশাকরি আপনাদের ভালো লাগবে।
'Nil oporajita // Humayun ahmed download


Meta kewords:
'humayun ahmed book pdf,
bangla novel pdf, 
humayun ahmed books pdf,
misir ali somogro pdf,
bangla uponnash pdf download,
premer golpo by humayun ahmed,
humayun ahmed uponnash,humayun ahmed
books download,
humayun ahmed,
humayun ahmed
Romantic books pdf,
premer golpo by humayun ahmed,
humayun ahmed
books list,
humayun ahmed
books online reading,
humayun ahmed
uponnash,Download Neel Aporajita - Humayun Ahmed pdf pdf books | Neel Aporajita - Humayun Ahmed pdf pdf books Free Download | Neel Aporajita - Humayun Ahmed .pdf books Download Now | Neel Aporajita - Humayun Ahmed .pdf bangla books Download Now | Neel Aporajita - Humayun Ahmed pdf english books Download Now,অপরাজিতা
কবিতা,
অপরাজিতা
উপন্যাস ,বিভূতিভূষণ
হুমায়ুন আহমেদের বই
ফ্রি ডাউনলোড,
হুমায়ুন আহমেদের প্রেমের উপন্যাস,
নীল অপরাজিতা pdf,
প্রেমের উপন্যাস ডাউনলোড,হুমায়ুন
আহমেদের বই ফ্রি ডাউনলোড,
হুমায়ুন
আহমেদের গল্প,
হুমায়ুন আহমেদ এর প্রেমের গল্প,
হুমায়ুন আহমেদ এর উপন্যাস ডাউনলোড,
হুমায়ুন
আহমেদের ছোট গল্প,
হুমায়ুন
আহমেদের বই ডাউনলোড

Post a Comment

 
Top