0
বইয়ের নাম: অপারেশন তেলআবিব-১,
লেখকের নাম: আবুল আসাদ,
প্রচ্ছদ: বুলবুল সরওয়ার,
প্রথম প্রকাশ: ১৯৭৬,
প্রকাশনী: বাংলা সাহিত্য পরিষদ,
পৃষ্ঠা: ১৩৮ ...
নিজের অফিস কক্ষে অস্থিরভাবে পায়চারী করছেন সাইমুম প্রধান আহমদ মুসা। তার এই অস্থিরতার কারন সাইমুম নেতা হাসান তারিককে রেডিওতে পাওয়া যাচ্ছে না বেশ কিছুক্ষণ ধরে, অথচ তাকে এই মুহুর্তে খুবই দরকার। সত্যি হলেও আশ্চর্যজনক যে তার অয়ারলেসে অসীম সাগড়ের নীরবতা। কিন্তু কেন?? বিপদ কি তাহলে হাসান তারিককে স্পর্শ করেই ফেললো??
ভাবতেই আহমদ মুসার চোখ দুটি জ্বলে উঠলো। প্রতিশোধের আগুন যেনো ঠিকরে বেরুচ্ছে। জানালা দিয়ে বাইরে চলে গেলো তার চোখ। অন্ধকার দিগন্তের কালো পর্দা ছাড়িয়ে তিবেক, হিন্দুকুশ কারাকোরাম পর্বতমালায় ছুটে গেলো তার মন। পূর্ব তুর্কিস্তানের কানশু প্রদেশের একটি সুন্দর জনপদ। কি হাসি, আনন্দ আর সমৃদ্ধি ভরা ছিলো দিনগুলি! মরুভুমির একখন্ড দুরন্ত হাওয়ার মতই তারা ঘুরে বেড়াতো চারিদিকে। কাঁটার ঝোপে সারাদিন চলতো লুকোচুরি খেলা। রাতের বেলা বাবার উষ্ণ কোলে বসে আকাশের তারার দিকে চেয়ে কত গল্প শুনতো। শুনতে শুনতে তারার জগৎ পেরিয়ে মন চলে যেতো আর এক জগতে।
অন্ধকার গোটা পৃথিবী। একজন মহাপুরুষের আগমণ ঘটলো আরব দেশে। তাঁর হাতে নেমে এলো একখন্ড আলো। অনেক ঘুর্ণাবর্ত আর ঝড়ের মাঝেও তা ছড়িয়ে পড়লো দিকদিগন্ত চারদিকে। তারই একখন্ড একসময় এসে পড়লো তুর্কিস্তানের এই জনপদে... এভাবে চলতো বাবার গল্প। অনেক সময় এমন হতো গল্পে মাঝেই মুয়াজ্জিনের মধুর স্বর ভেসে আসছে মসজিদ থেকে, বাবা ছুটে যেতো ডাকে সাড়া দিয়ে। দিন এভাবে চলছিলো... তারপর এই সাজানো গোছানো জীবনে বয়ে এলো কালো-ঝড়। যার পিছনে অবশিষ্ট থাকলো শুধুই রক্ত আর হাহাকার...
ভাবনা থেকে উঠে এলো আহমদ মুসা। তার চোখ-মুখ কি এক অব্যক্ত বেদনায় আর দৃঢ়তায় শক্ত হয়ে উঠলো। ধীরে ধীরে সে তাগুতদের উদ্দেশ্যে বললো - মধ্য এশিয়ার সিংকিয়াংএ, ফিলিপাইনে, ফিলিস্তিনে, ইথিওপিয়ায়, চাঁদে, মুসলমানদের উপর যে নির্যাতন তোমরা চালাচ্ছো তার হিসেব অবশ্যই তোমাদের দিতে হবে। তোমরা সিয়াটো, সেন্টো, ন্যাটো গড়তে পারো। 'ওয়ারস' চুক্তি করতে পারো। অথচ মুসলমানরা তার বিরুদ্ধে কিছু করতে গেলেই তা হয় ফ্যানাটিক আর গোঁড়ামি??
সাইমুমের এবারের অপারেশন, ইসরাইলের রাজধানী তেলআবিবকে অধিকার করে ফিলিস্তিন রাষ্ট্রতে পুনরায় মুসলমানদের স্বাধীনতা ফিরিয়ে আনা। এরই পরিক্রমায় "অপারেশন তেলআবিব-১"....

কার্টেসিঃfree bangla pdf book
সিরিজঃসাইমুম




সাইমুম ৫৪ pdf সাইমুম সিরিজ ৫৪ ডাউনলোড
saimum series
57
saimum series56
saimum series
55
সাইমুম সিরিজের বই ডাউনলোড
saimum shilpi gosthi islamic song
সাইমুম সিরিজ ৫৭

Post a Comment

 
Top