0
বইয়ের নাম: লস্ট হরাইজন,
মূল লেখক: জেমস হিলটন,
রুপান্তর: কাজী শাহনূর হোসেন,
প্রকাশনী: প্রজাপতি,
প্রথম প্রকাশ: মার্চ, ১৯৯৪
পৃষ্ঠা: ৬৪
রহস্যজনকভাবে চারজন যাত্রীকে সঙ্গে নিয়ে ইংল্যান্ডের একটি ট্রাভেলস বিমান উধাও হয়ে গেলো। বিশেষ একটি উদ্দেশ্যে তাদেরকে বিমানে করে নিয়ে যাওয়া হয়েছে। এদিকে অনেক খুজেও হারানো বিমানটির কোন হদিস মিললোনা। সবাই ভাবলো হয়তো চিরতরেই চারজন যাত্রীকে বিমানসহ হারিয়ে ফেললো....
অন্যদিকে তিব্বতের দুর্গম পাহাড়ী এলাকায় বিধ্বস্ত হলো বিমানটি। চারজন যাত্রী অক্ষত থাকলেও মারা গেলো পাইলট। যাত্রীরা জানে না কোথায় নিয়ে আসা হয়েছে তাদেরকে, কতদূরেই বা লোকালয়।
বৌদ্ধ এক লামা চ্যাং-এর সাথে দেখা হলে চ্যাং তাদেরকে বৌদ্ধমঠ শাংরিলায় নিয়ে গেলো। কিন্তু অভিযাত্রীরা বুঝতে পারলোনা চ্যাং-এর মতলব কি?? তাদেরকে ফেরার ব্যবস্থা করে দিতে এতো আপত্তি কেন চ্যাং-এর?? তবে কি ভুলিয়ে ভালিয়ে তাদেরকে আসলে ধরে নিয়ে আসা হয়েছে?? তবে কেন??
এক বসায় শেষ করে মনে হয়েছে মাথা হ্যাং হয়ে গেলো। জটিল কাহিনী, না পড়লে বুঝানো সম্ভব নয়। আর বলে দিলে তো মজাই নষ্ট। তাই বইটা পড়তে হবে... আমার খুব ভাল লেগেছে।
তবে অনুবাদকের সম্পর্কে আমার কিছু বলার আছে। উনি ইয়া মোটা মোটা ইংলিশ বই ৫০/৬০ পৃষ্ঠায় সংক্ষিপ্ত অনুবাদ করেছেন, এমন রেকর্ড আছে। আমার প্রশ্ন, এই বইটাও কি মূল বইয়ের সংক্ষিপ্ত অনুবাদ?? আর যদি এটা সংক্ষিপ্ত হয়, তবে পুরোটার অনুবাদ কি কোন প্রকাশনী থেকে বের হয়েছে?? কেউ জানলে প্লিজ বলবেন...
রেটিং: ৮.৯/১০

ফরম্যাটঃPDF পিডিএফ বই
সৌজন্যেঃFree bangla pdf books ডাউনলোড
রেজুলেশনঃ ৬০০ DPI

অথবা



বইয়ের ট্যাগঃ

Post a Comment

 
Top