0
বই : মিণিমালিস্ট
লেখক : মাশুদুল হক
পৃষ্ঠা : ৩১৮
দাম : ৩০০
প্রকাশনী : বাতিঘর
১ম প্রকাশ : ২০১৬
ক্যাটেগরি : রহস্য উপন্যাস
#সংক্ষিপ্ত_রিভিউ :
ভিতর থেকে বন্ধ ঘরে পাওয়া যায় পরপর দুটি লাশ। আত্মহত্যা নাকি খুন.........?
#বিস্তারিত_রিভিউ :
সাপ্তাহিক প্রাগুক্ত পত্রিকার সাংবাদিক রুমী। এজাজ ভাইয়ের অনুরোধে পুরান ঢাকায় একটা হত্যাকাণ্ডের রিপোর্ট করার জন্য গিয়ে দেখে দেশের বিখ্যাত একজন ব্যাক্তির PA ভিকটিম। যে বাসায় তার লাশ পাওয়া গেছে সেটা তার বাড়ি না এবং আশ্চর্য ভাবে তিনি নিজে আত্মহত্যা করেছেন নাকি খুন হয়েছেন বোঝার আপাততঃ কোন উপায় নেই কারন দরজা ভিতর থেকে বন্ধ ছিল। এই লাশের রিপোর্ট করতে করতে রুমীর হঠাৎ আর একটি মৃত্যুর কথা মনে পড়ে যায় যেটাও ঠিক একইভাবে ভিতর থেকে দরজা বন্ধ অবস্থায় পাওয়া গেছে। এবং তিনি একজন ভারতীয়। আর ভারতীয় লাশ দেখার জন্য যাওয়ার প্লান করতেই রুমী পড়ে যায় মহা বিপদে ......তবে যে বিপদ আরো অজানা রহস্যের দার প্রান্তে নিয়ে যায় সেটা তো ভাল।
অনেক চরিত্র এবং অনেক চরিত্র। প্রথম থেকেই বেশ কয়েকটা প্লট একসঙ্গে এগিয়ে নিয়ে যাওয়া হয়েছে কোনটা ডাইরী থেকে প্রেম ভালবাসার। আবার কোনটা চুরির। আচ্ছা আপনার কি মনে আছে এক বাংলাদেশী ব্যাংকের নিচে বিশাল বড় সুরঙ্গের মত গর্ত করে কোটি কোটি টাকা চুরি করে ভাগ্যের নির্মম পরিহাসে ধরা পড়ে যায়? এখানে ঠিক এতনি একটি চরিত্র আছে যিনিও ব্যাংক ডাকাতি দেবেন বলে সিন্ধান্ত নিয়েছেন এবং খোড়াখুড়ি আরাম্ভ করে দিয়েছেন। তাহলে ইনি কি শেষ পর্যন্ত পারবে চুরি সম্পাদনা করতে নাকি মাঝপথে ধরা পড়ে যাবে?
আপনারা যারা ভেন্ট্রিলোকুইস্ট পড়েছিলেন এই লেখকের তারা যেমন নতুন একটা ধর্ম বিষয়ে জানতে পেরেছিলেন ঠিক সেভাবেই এ বইটা পড়লেও নতুন একটা ধর্ম সম্পর্কে জানতে পারবেন। আমার ভালো লেগেছে, আশাকরি আপনাদেরও ভালো লাগবে।
#প্রিভিউ :
দীর্ঘ চার বছর পর আবার রুমী এবং মারুফ একসাথে জড়িয়ে গেলো এক অদ্ভুত রহস্যময় মিমাংসায়, এক সুদীর্ঘ অনুসন্ধানে। যে অনুসন্ধানে মিশে আছে সহস্র বছর ব্যাপী গোপনে উচ্চারিত প্রশ্ন। মূল্যবান শতশত জীবন এবং অবিশ্বাস্য ঐতিহাসিক সব স্মারক। এর সুবিস্তৃত পটভূমিতে ওরা খুজে ফেরে এমন এক সত্য যা ধামাচাপা দিয়ে দাড়িয়ে আছে মিথ্যা আর ছলনায় মোড়া দৈতকার মহীরুহ।
ফরম্যাটঃPDF পিডিএফ বই
সৌজন্যেঃFree bangla pdf books ডাউনলোড
রেজুলেশনঃ ৬০০ DPI

Or



বইয়ের ট্যাগঃ,
Minimalist by Mashudul Haque - Bangla Book,
The Bangla Passive in a Minimalist Parser -,

Post a Comment

 
Top