0
বই এর নামঃগোসাইবাগানের ভুত
লেখকঃশীর্ষেন্দু মুখোপাধ্যায়
সাইজঃ?
পৃষ্ঠা সংখ্যাঃ?
প্রকাশনাঃ প্রকাশনী
ফরম্যাটঃPDF পিডিএফ
সৌজন্যেঃFree bangla pdf books
রেজুলেশনঃ ৬০০ DPI
বউ রিভিউঃ
বুরুন অঙ্কে তেরো!!
ইতিহাসে আশি, বাংলায় পঁয়ষট্টি, ইংরেজীতে ষাট পেলেও অঙ্কে ঠিক সুবিধা করে উঠতে পারেনা বুরুন। অঙ্কে পায় মোটে তেরো। তাই তার বাবা এবার কঠিন সিদ্ধান্ত নিয়েছে। ছেলেকে কড়া শাষন করতে হবে, তাই অঙ্ক কষতে পাঠালেন কড়ালিবাবুর কাছে।
-
অঙ্কের জাহাজ করালীবাবুর একটাই দোষ, তিনি শুধু ভুলে যান। মিনিটের ব্যবধানে কি বলেছেন ভুলে যান, কি খান ভুলে যান, কিন্তু অঙ্কে তিনি বিদ্যাসাগর।
-
তো বাড়ির সবার বকুনি খেয়ে বুরুন গেলো গোসাইবাগানে। সেখানে নিধিরাম এর সাথে দেখা হলো বটে, সে ভয় দেখালো বুরুন কে, কিন্তু বুরুন ভয় পেলোনা। মানুষ হলে নাহয় কথা ছিল, ভূত নিধিরাম কে ভয় পেলোনা বুরুন, এ তো মাম ইজ্জত নিয়ে টানাটানি পড়ে গেলো নিধিরামের।
-
নিধিরামের ইজ্জত বাচাতে সে বুরুনের সাথে চুক্তি করলো যে, সে বুরুনের সব কাজ করে দিবে তার বিনিময়ে ভয় পেতে হবে,নাহয় ভূত সমাজে তার লজ্জায় মাথা কাটা যাবে।
-
যেই কথা সেই কাজ, বুরুন নিধিরামের সাহায্যে হয়ে গেলো অঙ্কের জাহাজ, কড়ালীবাবুর প্রিয় ছাত্র। মাঠের সেরা খেলোয়ার। এক কথায় অলরাউন্ডার।
-
কিন্তু হাবু নামক খলনায়ক এই শান্তিতে দিল জল ঢেলে। বুরুনের দাদার সাথে পুরোনো বোঝাপড়া মেটাতে যাদুবলে তুলে নিলো বুরুন আর তার বন্ধুকে,,সেই নদীতলে..
-
বুরুনকে কে রক্ষা করবে??
তা জানতে ঝটপট এই মজার বইখানা পড়ে ফেলুন।।


Gosai Baganer Bhoot by Shirshendu Mukhopadhyay

Tag:শীর্ষেন্দু মুখোপাধ্যায় pdf;
শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের উপন্যাস;
শীর্ষেন্দু মুখোপাধ্যায় রহস্য সমগ্র;
শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের বই;
শীর্ষেন্দু মুখোপাধ্যায় বই ডাউনলোড;
দূরবীন/শীর্ষেন্দু মুখোপাধ্যায়/pdf;
শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের গল্প;
শীর্ষেন্দু মুখোপাধ্যায় রহস্য সমগ্র pdf;

Post a Comment

 
Top