0
বই : সীমান্ত ঈগল
লেখক : নসীম হিজাজী
নসীম হিজাজীর যে বইগুলো আমার চিত্তকে চরমভাবে নাড়া দিয়েছে তার একটি হলো সীমান্ত ঈগল।
আবু দাউদ। মুসলমানদের আটশত বছর শাসন করা স্পেনকে ধ্বংস করার পেছনে যে সমস্ত মুনাফিক, গাদ্দার সহযোগীতা করেছিলো, তার মধ্যে এক নাম্বারে ছিলো আবু দাউদ নামক এই লোকটা।
স্পেন ধ্বংসের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে। মনে হচ্ছে একটু ধাক্কা দিলেই ভেঙে চুরমার হয়ে যাবে। হঠাৎ সীমান্তের ওপারে জেগে উঠেছে এক বিস্ময়কর বালক এবং তার ছোট্ট এক বাহিনী। স্পেন সম্রাট বহুবার অনেক বড় বড় বাহিনী পাঠিয়েও কিছুতেই সীমান্ত ঈগলের একটি চুলও নাড়াতে পারেনি। আঠারো বছরের এ বালক সবসময় মুখোশ পরে থাকে। কেউ তাকে কখনো দেখেনি।
সীমান্ত ঈগলকে যুদ্ধে পরাজিত করতে না পেরে সম্রাট ফার্ডিনান্ড আর রাণী ঈসাবেলা আবু দাউদ নামক এক বিপজ্জনক মুনাফিককে নিয়োগ করলো। তাঁর মতো কৌশলী আর বুদ্ধিমান পুরো স্পেনে হয়তো দ্বিতীয় কাউকে পাওয়া যাবে না। সে যদি তার এ বুদ্ধিমত্তাকে মুসলমানদের জন্য ব্যয় করতো, তবে স্পেনের ইতিহাস অন্যভাবে লেখা হতো। তার আবার দুই মেয়ে। একজন খ্রীষ্ঠান স্ত্রীর, অন্যজন মুসলমান স্ত্রীর। এদেরকে ব্যবহার করে সে সীমান্ত ঈগলের ভিত্তি পর্যন্ত নাড়িয়ে দিতে চেয়েছিল। অল্পের জন্য রক্ষা পেয়েছে বদর বিন মুগিরা নামক সীমান্ত ঈগল।
বইটিতে আপনি পাবেন, দুঃসাহসী সব অভিযানের বিস্ময়কর কাহিনী, ভিন্নরকম চলা কলা ষড়যন্ত্র, হৃদয় মুগ্ধ করা প্রেম ভালবাসার অন্য রকম তরীকা।
আমি নিশ্চিত করে বলতে পারি, এই বই পড়া শুরু করলে আপনি শেষ না করা পর্যন্ত শান্তি পাবেন না। এবং আরো একটা কথা বলে রাখছি, এই বই পড়তে পড়তে কখন যে আপনার চোখ দিয়ে পানি বাহির হয়ে যাবে, আপনি নিজেও টের পাবেন না । সবার কাছে অনুরোধ, বইটি একবার পড়ে দেখুন, ভিন্ন রকম স্বাদ পাবেন।

প্রকাশনাঃআমেনা  প্রকাশনী
ফরম্যাটঃPDF পিডিএফ
সৌজন্যেঃFree bangla pdf books

সীমান্ত ঈগল - নসীম হিজাযী pdf book


Tag:
সীমান্ত ঈগল - নসীম হিজাযী | বাংলা-বই ডাউনলোড,বুক রিভিউ ' সীমান্ত ঈগল'-সত্য ইতিহাসের এক এপিক উপন্যাস,সীমান্ত ঈগল - নসীম হিজাযী pdf,ইসলামি উপন্যাস
ডাউনলোড
কায়সার ও কিসরা
নসিম হিজাজী

Post a Comment

 
Top